মন হতে চায়
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

ইচ্ছে করে মেঘ হই,
উড়ে যায় তোমার পাণে।
মন যে কিছুই মানে না,
ছুটে যেতে চায় তোমার টানে।


হতাম যদি পুষ্প,
ভরিয়ে দিতাম সুরভীতে তোমার অঙ্গ।
ইচ্ছে করে হই আকাশ,
দুনিয়া জুড়ে আমার আবাস।
সেই আবাসে তোমায় নিয়ে,
থাকবো বার মাস।

মন যে হতে চায় সবুজ কানন,
সেই কাননে ছুটবো মোরা সারাটিক্ষণ।
ইচ্ছে করে ছুটে যায়,
ঐ দূর পাহাড়ের চূড়ায়।
বাধি ঘর সেথায়,
দেখি এই ধরণী যেদিকে দু চোখ যায়।

মন যে চায় যেতে সাগর নীলে,
কাটাব সাঁতার দু জন মিলে।
ইচ্ছে করে ভিজি বর্ষায়,
যদি পাই তোমার সায়।
মন যে চায় গাইতে গান,
ভরিয়ে দিতে তোমার প্রাণ।

মন যে কিছুই মানে না,
দেখতে চায় শুধু ঐ মুখখানা।
হতাম যদি ঐ দূর ঝর্ণা,
তোমায় নিয়ে দিতাম হানা।
হতাম যদি নদী,
তোমার পাণে বয়ে যেতাম নিরবধি।

ইচ্ছে করে হই ডিঙি,
তোমায় নিয়ে সারাটি দিন ঘুরি।
হতাম যদি বৃহ্ম,
তোমার প্রতীক্ষায় থাকতাম সুদীর্ঘ।
মন হতে চায় দহ্মিনা হাওয়া,
দুলিয়ে দেই তোমায় সারাবেলা।

ইচ্ছে করে হই সুখ,
মুছে দিয়ে যায় তোমার সব দুঃখ।
ইচ্ছে করে অনেক কিছুই,
হতে পারি না কিছুই।
মন হতে চায় সবকিছু,
নিতে তোমার পিছু।
হতাম যদি তোমার মন,
পেতাম তোমায় আরোও আপন।

14-12-11

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

pijush-kanti-das
১৭-০১-২০১৮ ০৭:২৯ মিঃ

ইচ্ছে করে মেঘ হই
উড়ে যায় তোমার পানে ।
উড়ে যায় নাকি যাই ?